Warning: Cannot modify header information - headers already sent by (output started at /home/professo/public_html/information.php:7) in /home/professo/public_html/head.php on line 13
Professor's

 
 

 
 
 
804967
জন সাইটটি দেখেছেন
ব্যবস্হাপনা পরিচালকের কথা

পরম করুণাময়ের নামে
অত্যন্ত কৃতজ্ঞতার সঙ্গে জানাচ্ছি, অসংখ্য পাঠক ও বিক্রেতা-প্রতিষ্ঠানের ভালোবাসা নিয়ে ‘প্রফেসর’স প্রকাশন’ এবং তার অঙ্গ সংগঠনগুলো এগিয়ে চলেছে। তারই স্মারক হিসেবে এই ওয়েবসাইটের আনন্দঘন যাত্রা। এ উপলক্ষে আমাদের লেখক, পাঠক, গ্রাহক, বিক্রেতা ও শুভার্থীদের জানাচ্ছি অফুরন্ত শুভেচ্ছা।

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, মানুষ যদি স উদ্দেশ্য নিয়ে সাফল্যের স্বপ্ন দেখে ও পরিশ্রম করে, তাহলে সে অবশ্যই সফল হবে। আর এই স্বপ্ন নিয়েই স্বাধীনভাবে কিছু করার উদ্দেশ্যে ১৯৯৪ সালে প্রকাশনা ব্যবসা শুরু করি প্রফেসর’স প্রকাশন-এর মাধ্যমে।

এভাবেই পথ চলা শুরু। শুরুর দিকে প্রাথমিক বাধা-বিপত্তি থাকলেও সারা দেশে ছড়িয়ে থাকা আমাদের প্রিয় পাঠক ও পুস্তক বিক্রেতা বন্ধুদের সহায়তায় আমরা ধীরে ধীরে এগিয়ে যেতে থাকি। ১৯৯৬ সাল থেকে শুরু করি মাসিক পত্রিকা প্রফেসর’স কারেন্ট অ্যাফেয়ার্স। এক্ষেত্রেও সবার অফুরন্ত সাড়া পাই। এরপর ধীরে ধীরে প্রতিষ্ঠিত হয় মাসিক সায়েন্স ওয়ার্ল্ড, কথাপ্রকাশ, সুবর্ণ প্রিন্টার্স, শৈশব পাবলিকেশন্স, আকীক পাবলিকেশন্স ও হালিমা-রহিম ফাউন্ডেশন

আমাদের একটি নীতি আছে, শুধু ব্যবসাই আমাদের লক্ষ্য নয়। আমরা চেয়েছি ব্যবসার মধ্য দিয়ে যেন মানুষের কল্যাণ করা এবং নানামুখী জ্ঞান-বিজ্ঞান ছড়িয়ে দেয়া যায়। তাই পাঠ্যবই, সহায়ক বইয়ের পাশাপাশি প্রকাশ করেছি পেশাজীবীদের জন্য কর্মসহায়ক বিভিন্ন বই। আবার ‘কথাপ্রকাশ’-এর মাধ্যমে চেয়েছি সৃজনশীলতার বিস্তার।

অন্যদিকে সাধারণ জ্ঞান ও চলতি ঘটনাবলীর পত্রিকা ‘প্রফেসর’স কারেন্ট অ্যাফেয়ার্স’-এর পাশাপাশি সম্পূর্ণ বিজ্ঞান-চেতনা বিস্তারে অলাভজনকভাবে প্রকাশ করা হয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মাসিক পত্রিকা ‘সায়েন্স ওয়ার্ল্ড’।

জ্ঞান-বিজ্ঞান বিস্তারের পাশাপাশি আর্ত-মানবতার সেবাও আমাদের অন্যতম লক্ষ্য। এজন্য সৃষ্টি করা হয়েছে ‘হালিমা-রহিম ফাউন্ডেশন’। এ সংগঠন সম্পূর্ণ নিজের অর্থায়নে সাধ্যমতো মানবসেবা করে চলেছে।

‘প্রফেসর’স প্রকাশন’ আরো বড় স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে চায়। এজন্য শিশুদের মনোবিকাশে যাত্রা শুরু করেছে ‘শৈশব পাবলিকেশন্স’ আর ইতিবাচক ধর্মীয় জ্ঞানের বিস্তারে ‘আকীক পাবলিকেশন্স’।

আমাদের স্বপ্ন ও লক্ষ্য একটি সুশিক্ষিত, স্বপ্নময় ও সমৃদ্ধ জাতি গঠন। এ লক্ষ্যেই কাজ করে চলেছে এই প্রতিষ্ঠানের শতাধিক কর্মী। অতীতে যেমন আমরা লেখক-পাঠক-বিক্রেতাদের আন্তরিক সহযোগিতা পেয়েছি, ভবিষ্যতেও এ সহযোগিতার মমতাময় হাত আমাদের জন্য প্রসারিত থাকবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

সবাইকে অফুরন্ত ভালোবাসা, কৃতজ্ঞতা ও শুভেচ্ছা।


মোহাম্মদ জসিম উদ্দিন
ব্যবস্থাপনা পরিচালক, প্রকাশক ও সম্পাদক